পরামর্শ দিয়েছেন

চৌধুরী তাসনীম হাসিন
ডায়েটিশান ও নিউট্রিশন স্পেশালিস্ট

শেয়ার এবং প্রিন্ট করুন

স্প্যানিশ অমলেট

বাচ্চারা প্রতিদিন একই খাবার খেতে চায় না আর ডিম তো একেবারেই না। কিন্তু ডিমে আছে প্রোটিন, ভিটামিন এ, ফসফরাস, সেলেনিয়াম, ক্যালসিয়ামসহ নানা প্রয়োজনীয় পুষ্টি। তাই প্রতিদিনের খাবারে ডিম থাকা উচিত। ডিম দিয়ে তৈরি স্প্যানিশ অমলেট একটি ভিন্ন স্বাদের খাবার যা বাচ্চারা আগ্রহ নিয়ে খাবে।

যা যা উপকরন লাগবে বানাতে :
ডিম- ২ টা
আলু- ১ মাঝারি আকারের হালকা মোটা করে কুঁচি করা
পেয়াজ কুঁচি- ১ চামচ
টমেটো কুঁচি – ২ চামচ
ধনে পাতা কুঁচি- পরিমানমতন
গোল মরিচ গুঁড়া- পরিমানমতন
লবন- পরিমানমতন-
বাটার- ভাজার জন্য পরিমানমতন

একটা পাত্রে বাটার দিয়ে আলু ও পেয়াজ ভাল মতন ভেজে নিতে হবে। ডিম ফেটে তাতে পরিমান মতন লবন, গোল মরিচ গুঁড়া, ধনে পাতা কুঁচি, ভাজা আলু পিয়াজ দিয়ে ভাল মতন মিশিয়ে নিতে হবে। তারপর হালক আঁচে বাটার দিয়ে ডিমের মিশ্রণ টা ভাজতে হবে। ভাল মতন ভাজা হলে পরিবেশন করুন গরম গরম একটু অন্যরকম এবং টেস্টি স্প্যানিশ অমলেট। আলু এবং ধনে পাতায় আছে পটাসিয়াম , তাই স্প্যানিশ অমলেট প্রোটিন, ফ্যাট, কার্বোহাইড্রেট এবং পটাসিয়ামের চমৎকার কম্বিনেশন।

Leave a Reply